শুরু করছি আল্লাহর নামে যিনি পরম করুণাময়, অতি দয়ালু।
আমাদের সম্পর্কে
QuranerPoth.com – কুরআন ও সহিহ হাদিস ভিত্তিক ইসলামী ওয়েবসাইট। কুরানের পথ ডট কম বাংলা ভাষায় শুদ্ধ ইসলামী জ্ঞান অন্যসনের একটি সমৃদ্ধ ভাণ্ডার।
এটি ইসলামিক দাওয়াহ যারা অনলাইনে থেকে ইসলামিক জ্ঞান অর্জন করতে চান; প্রত্যেক বাংলাভাষীর জন্য এই সাইট-টি তে আমরা প্রতিনিয়তিই কাজ করে যাচ্ছি। আমরা আমাদের সাধ্যমত বিনামূল্যে ইসলাম প্রচারের উদ্দ্যেগ হাতে নিয়েছি সেই ২০১৫ থেকে। আপনাদের কাছে আমরা দুয়া প্রার্থী, আমাদের জন্য দুয়া করবেন আমরা যেন এই কর্ম অনবরত চালিয়ে যেতে পারি।
আমরা কোন দল, গোষ্ঠী বা ব্যক্তির জন্য কাজ করি না; আমাদের কাজ হলো সঠিক ইসলাম প্রচার করা। যেই ব্যাক্তি কুরআন ও সুন্নাহর আলোকে কথা বলবে আমরা তাঁর কথাই মেনে চলার চেষ্টা করব ইনশাল্লাহ।
Office | অফিস
আমাদের কোন অফিস নেই; আমরা অনলাইনের মাধ্যমেই ইসলাম প্রচারের কাজ করে থাকি ।
হা আমাদের একটি ছোট লাইব্রেরী আছে, যেখান থেকে আপনি আপনার পছন্দের গ্রন্থ পরার জন্য সংগ্রহ করতে পারেন; ইচ্ছে করলে আপনার ঘরে পরে থাকা ইসলামিক গ্রন্থ ও আমাদের এই ছোট লাইব্রেরীতে জমা রাখতে পারেন; এতে করে আপনিও ইসলাম প্রচারে সহযোগী হিসেবে সওয়াব পাবেন ইনশা’আল্লাহ।
কোন বিদ’আতি গ্রন্থ আমাদেরকে উপহার না দেবার জন্য অগ্রীম ধন্যবাদ, কয়েকটি প্রচলীত বিদ’আতী গ্রন্থ যা খুব চলছে আমাদের দেশে এ থেকে নিজেদেরকে ও আমাদেরকে বাচিয়ে রাখুন; তা হলোঃ
* ফাযায়েলে আমাল, (তাবলিগী নিসাব)
* ফাযায়েলে সাদাকাত
* বেহেস্তী যেওর * নুরাণী নামাজ শিক্ষা- ইত্যাদি…
ভিশন:
ইসলাম সম্পর্কে জ্ঞানকোষ তৈরী।
মিশন:
ইসলাম জিজ্ঞাসা ও জবাব ওয়েবসাইট একটি দাওয়াতি, গবেষণাধর্মী ও শিক্ষামূলক ওয়েবসাইট। এর লক্ষ্য হচ্ছে– ইসলাম সম্পর্কিত প্রশ্নাবলির গবেষণানির্ভর, দলিলভিত্তিক এবং যতদূর সম্ভব বিস্তারিত ও সহজভাষায় উত্তর প্রদান। প্রদত্ত উত্তরগুলোর তত্ত্বাবধান করেন অন্তর বিন আইয়ুব মাদবর। এ ওয়েবসাইট মুসলিম-অমুসলিম সকল প্রশ্নকারীর ইসলামি শরিয়া সম্পর্কিত কিংবা মনস্তাত্বিক ও সামাজিক যে কোন প্রশ্নকে স্বাগত জানায়।

উদ্দেশ্য-লক্ষ্য:
১. ইসলামের প্রচার ও দাওয়াত দান।
২. ইসলামী জ্ঞানের প্রসার ও মুসলমানদের অজ্ঞতা দূরীকরণ।
৩. কাউন্সেলিং ও দলিলভিত্তিক শরয়ি প্রশ্নোত্তর প্রদানের মাধ্যমে মানুষের চাহিদা পূরণ।
৪. ইসলাম সম্পর্কে সন্দেহ সৃষ্টিকারী ব্যক্তিবর্গের সন্দেহ-সংশয়ের জবাব প্রদান।
৫. জ্ঞানগত, শিক্ষাগত ও সামাজিক পরামর্শ দানের মাধ্যমে জীবনঘনিষ্ঠ বিভিন্ন বিষয়ে মানুষকে দিক নির্দেশনা প্রদান।

ওয়েবসাইটের নীতি:
এ ওয়েবসাইট আহলে সুন্নাহ ওয়াল জামাআতের আকিদা ও সলফে সালেহীনের অনুসরণের প্রচার করে। এ ওয়েবসাইট সর্বোচ্চ চেষ্টা করে, যাতে করে উত্তরগুলো গ্রন্থিত হয় কুরআন-সুন্নাহর দলিলভিত্তিক এবং গৃহীত হয় ইমাম আবু হানিফা (রহঃ), ইমাম মালেক (রহঃ), ইমাম শাফেয়ি (রহঃ) ও আহমাদ বিন হাম্বল (রহঃ) এর মাযহাব চতুষ্টয়ের আলেমগণের বক্তব্য, পূর্বসুরি বা উত্তরসুরি অন্যান্য আলেমগণের বাণী, ফিকাহ কাউন্সিলগুলোর সিদ্ধান্তবলি ও ইসলামী জ্ঞানের বিভিন্ন শাখায় পারদর্শী তালিবুল ইলমগণের মতামত থেকে।

এ ওয়েবসাইট কুটতর্ক, গালি-গালাজ, অশোভন কথা ও নিষ্ফল ঝগড়া ইত্যাদি এড়িয়ে চলে যেগুলোতে কোন কল্যাণ নেই।
আমরা আল্লাহ্‌র কাছে দোয়া করি তিনি যেন আমাদেরকে এ পথে অবিচল রাখেন, হেদায়েতের উপর সুদৃঢ় করেন এবং তিনি যা পছন্দ করেন ও ভালবাসেন আমাদেরকে যেন তা করার তাওফিক দেন।
Close Menu